আজ শুক্রবার | ২৩শে আগস্ট, ২০১৯ ইং | ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী| সময় : দুপুর ১২:৪৭
Home > ব্রেকিং নিউজ > নজরুল বিশ্ববিদ্যালয়ে উইমেন পিস ক্যাফ কমিটি গঠন ও বৃত্তি প্রদান

নজরুল বিশ্ববিদ্যালয়ে উইমেন পিস ক্যাফ কমিটি গঠন ও বৃত্তি প্রদান

মোঃ মাসুদ রানা প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯ সময়: ৮:২২ পূর্বাহ্ণ

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নারী শিক্ষার্থীদের নিয়ে সংগঠন উইমেন পিস ক্যাফে’র নতুন কমিটি গঠন ও বৃত্তি প্রদান করা হয়েছে ।

২৪ জুলাই (বুধবার) বেলা সাড়ে চারটায় উপাচার্যের অফিস কক্ষে বৃত্তি প্রদান শেষে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান আগামী এক বছরের জন্যে ১৩ সদস্যের একটি কমিটি ঘোষণা করেন।

ইউএন উইম্যান এর অর্থায়নে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে) এর তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ে ১৫৮জন শিক্ষার্থীদের নারী উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষনের পর শ্রেষ্ঠ বিজনেস আইডিয়া প্রদানকারী দুইটি দলকে এই বৃত্তি প্রদান করা হয়।

উইমেন পিস ক্যাফের চীফ মেন্টর প্রভাষক অলি উল্লাহ্‌ এর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন জাককানইবি, উইমেন পিস ক্যাফের মেন্টর সাকার মুস্তাফা, ফারজানা নাজ স্বর্ণ প্রভা, রাফিয়া রহমান, মাহবুবুর রহমান প্রমুখ।

কমিটিতে সভাপতি পদে মাহমুদা স্বর্না, সহ-সভাপতি হিসেবে ফাইজা ওমর তূর্না, সাধারন সম্পাদক হিসেবে জেসমিন আক্তার জুই, সহ-সম্পাদক পদে মাশকাতুল জান্নাত কোষাধক্ষ্য হিসেবে নুসরাত জাহান। এছাড়াও সেজুতি ধর , জেসমিন খাতুন, জাকিয়া সুলতানা, মুক্তা, হুমায়রা হাফিজ, সানজিদা বিনতে, ইরা ও মালতী রাণী কার্যনির্বাহী সদস্য হিসেবে কমিটিতে রয়েছে।

বিশ্ববিদ্যালয় এর উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, প্রতিষ্ঠিত এই উইমেন পিস ক্যাফের মাধ্যমে নারীর ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরীতে একটি সৃষ্টিশীল প্লার্টফর্মের কাজ করবে সেই সাথে সকল ভালো উদ্যোগে তাদের পাশে থাকবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Comments

comments

x

Check Also

আমরা যতই কাজ করিনা কেন আইনের সুশাসন না থাকলে লাভ হবেনা। পানি সম্পদ উপমন্ত্রীএকেএমএনামুলহকশামীম

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামূল হক শামীম বলেছেন আমরা যতই কাজ ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow