আজ সোমবার | ২০শে মে, ২০১৯ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রমযান, ১৪৪০ হিজরী| সময় : সকাল ৯:২৯
Home > প্রিয় শরীয়তপুর > নড়িয়া > দেশ জ্ঞান ও বিজ্ঞান এর দিকে এগিয়ে যাচ্ছে।মাননীয় পানিসম্পদ উপমন্ত্রীএনামুল হক শামীম এমপি

দেশ জ্ঞান ও বিজ্ঞান এর দিকে এগিয়ে যাচ্ছে।মাননীয় পানিসম্পদ উপমন্ত্রীএনামুল হক শামীম এমপি

নড়িয়া প্রতিনিধি প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯ সময়: ২:১৬ অপরাহ্ণ

 

পানি সম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ জ্ঞান বিজ্ঞানে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।শনিবারশরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় ঐতিহ্যবাহী কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এনামুল হক শামীম এ কথা বলেন।

উপমন্ত্রী শামীম বলেন, আমরা যখন স্কুলে পড়তাম তখন নতুন বই পেতে বছরের ৪ থেকে ৫ মাস লেগে যেত। বড় ভাইদের পুরানো বই দিয়ে পড়াশুনা করতে হতো।
আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিন বই উৎসব করে ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দেয়। আমি যখন বিশ্ববিদ্যালয়ে পড়ি কম্পিউটার চোখে দেখিনি। আর এখন ৪ থেকে ৫ বছরের শিশু কম্পিউটারে গেম খেলে। এখন মোবাইল ফোনের মাধ্যমে বিশ্বের যে কোন প্রান্ত থেকে ভিডিও কলে কথা বলা যায়, ছবি দেখা যায়। এগুলো হলো শেখ হাসিনার অবদান। ২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনার নির্বাচনী ইসতেহারে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষনা দিয়ে ছিলেন। তখন বিরোধীরা বলেছিলেন পাগলের প্রলাপ করে। মিথ্যা কথা বলে মানুষকে ধোকা দিচ্ছে, মানুষের সাথে প্রতারন করছেন। কিন্তু শেখ হাসিনা ঘোষনা অনুযায়ী বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত করে বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন। আজকে আমাদের বোনেরা লেখাপড়ায় জ্ঞান বিজ্ঞানের সকল দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। তারা বিভিন্ন বড় বড় গুরুত্বপুর্ন পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছে। নারীর ক্ষতায়নে কাজ করছে বর্তমান সরকার।

উপমন্ত্রী আরো বলেন, আর ৫ থেকে ৬ বছরের মধ্যে শরীয়তপুরের মানুষ মেঘনা সেতুর উপর দিয়ে চাদঁপুরে বিয়ের কেনাকাটা করতে যাবে। তখন আর ফেরী দিয়ে যাতায়াত করতে হবেনা। আগামী সোমবার পদ্মার দুর্গোম চরে বিদুৎতের আলো পৌছে দেয়ার লক্ষে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে নড়িয়া উপজেলার চরআত্রা ও নওপাড়ায় পাওয়ার স্টেশনের উদ্বোধন করা হবে। নড়িয়া উপজেলাকে একটি আধুনিক উপজেলা হিসাবে গড়ে তোলা হবে।

কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফরিদা রেজা নুরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়,

 

 

 

 

 

 

Comments

comments

x

Check Also

শরীয়তপুরে জাতীয় আইন সহায়তা দিবস পালিত

 জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন উপলক্ষে জেলা লিগাল এইড কমিটির উদ্যোগে আজ সকাল ১০টায় জেলা ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow