আজ বৃহস্পতিবার | ২১শে মার্চ, ২০১৯ ইং | ৭ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই রজব, ১৪৪০ হিজরী| সময় : রাত ১১:৫৮
Home > জাতীয় > নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ

নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ

ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ০৭ জানুয়ারি ২০১৯ সময়: ৫:২৩ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে শপথ নিয়েছেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। আজ সোমবার বিকেল সাড়ে তিনটার পর বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি আব্দুল হামিদ মন্ত্রিসভার সদস্যদের শপথ পাঠ করান।

প্রথমে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। পরে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপ-মন্ত্রী পর্যায়ক্রমে শপথ নেন।

একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের শপথ নেয়ার চার দিনপর শপথ নিলেন মন্ত্রিসভার সদস্যরা। রাষ্ট্রপতি আব্দুর হামিদ তাদের শপথ বাক্য পাঠ করান। ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে থেকে রাষ্ট্রের মঙ্গলে কাজ করার শপথ নেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি নির্বাচিত ৪৬ জন সদস্য।

বিকেল সোয়া তিনটার দিকে ঐতিহাসিক এই অনুষ্ঠানে উপস্থিত হন দেশের ইতিহাসে সবচেয়ে সবচেয়ে বেশি চার বার নির্বাচিত ও একনাগাড়ে তিনবার নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে দুপুর থেকেই বঙ্গভবনের দরবার হলে আসতে থাকেন নতুন দায়িত্ব পাওয়া বিভিন্ন মন্ত্রণালয়ের ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও ৩ উপমন্ত্রী।

মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন যারা-

আ ক ম মোজাম্মেল হক (মুক্তিযুদ্ধ), ওবায়দুল কাদের (সড়ক পরিবহন ও সেতু), ড. আব্দুর রাজ্জাক (কৃষি), আসাদুজ্জামান খাঁন কামাল (স্বরাষ্ট্র), মোহাম্মদ হাছান মাহমুদ (তথ্য), আনিসুল হক (আইন), আ হ ম মুস্তফা কামাল (অর্থ), তাজুল ইসলাম (এলজিইআরডি), ডা. দীপু মণি (শিক্ষা), ড. এ কে আব্দুল মোমেন (পররাষ্ট্র), এম এ মান্নান (পরিকল্পনা), নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (শিল্প), গোলাম দস্তগীর গাজী (পাট ও বস্ত্র), জাহিদ মালেক স্বপন (স্বাস্থ্য ও পরিবারকল্যাণ), সাধন চন্দ্র মজুমদার (খাদ্য), টিপু মুন্সী (বাণিজ্য), নুরুজ্জামান আহমেদ (সমাজকল্যাণ), শ. ম. রেজাউল করিম (গৃহায়ণ ও গণপূর্ত), মোঃ শাহাবুদ্দিন (পরিবেশ), বীর বাহাদুর ঊ শৈ সিং (পার্বত্য চট্টগ্রাম), সাইফুজ্জামান চৌধুরী জাভেদ (ভূমি), নুরুল ইসলাম সুজন (রেলপথ), ইয়াফেস ওসমান (বিজ্ঞান ও প্রযুক্তি) ও মোস্তাফা জব্বার (ডাক ও টেলিযোগ)।

প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন যারা-

কামাল আহমেদ মজুমদার (শিল্প), ইমরান আহমদ (প্রবাসীকল্যাণ), জাহিদ আহসান রাসেল (যুব ও ক্রীড়া), নসরুল হামিদ বিপু (বিদ্যুৎ), আশরাফ আলী খান খসরু (মৎস্য), মন্নুজান সুফিয়ান (শ্রম ও কর্মসংস্থান), খালিদ মাহমুদ চৌধুরী (নৌপরিবহন), জাকির হোসেন (শিক্ষা), শাহরিয়ার আলম (পররাষ্ট্র), জুনাইদ আহমেদ পলক (বিজ্ঞান ও প্রযুক্তি), ফরহাদ হোসেন (জনপ্রশাসন), স্বপন ভট্টাচার্য (এলজিইআরডি), জাহিদ ফারুক (পানিসম্পদ), মো. মুরাদ হাসান (স্বাস্থ্য ও পরিবারকল্যাণ), শরীফ আহমেদ (সমাজকল্যাণ), কে এম খালিদ (সংস্কৃতি), ডা. এনামুর রহমান (ত্রাণ ও দুর্যোগ), মো. মাহবুব আলী (বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন) ও শেখ মোহাম্মদ আব্দুল্লাহ (ধর্ম)।

উপমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন যারা-

হাবিবুন নাহার (পরিবেশ, বন ও জলবায়ু), এ কে এম এনামুল হক শামীম (পানিসম্পদ), মহিবুল হাসান চৌধুরী নওফেল (শিক্ষা)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রায় ১ হাজার আমন্ত্রিত অতিথি।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.

x

Check Also

শরীয়তপুরের ৬ উপজেলায় বৈধ প্রার্থী ৪৮ জন, অবৈধ ৭

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শরীয়তপুরের ৬ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow