আজ বৃহস্পতিবার | ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৫ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী| সময় : দুপুর ১২:০৬
Home > জাতীয় > পদ্মা সেতুর নাম হবে শেখ হাসিনা সেতু, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

পদ্মা সেতুর নাম হবে শেখ হাসিনা সেতু, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিশেষ প্রতিনিধি: প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৮ সময়: ৬:৫১ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর নামকরণ হবে “শেখ হাসিনা পদ্মা সেতু” তিনি আজ শনিবার দুপুরে শরীয়তপুরের জাজিরা প্রান্তের নাওডোবায় সেতুর সার্বিক কাজের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের একথা বলেন। তিনি আরো বলেন, পদ্মা সেতুর নামকরণের বিষয়ে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বারবার বলেছেন পদ্মা নদীর নামে সেতুর নাম হবে। মাননীয় প্রধানমন্ত্রী সৎ সাহস দেখিয়ে প্রমাণ করেছেন তিনি বঙ্গবন্ধুর বীর কন্যা। দেশের জনগনের মতামত নিয়েই নামকরণ হচ্ছে শেখ হাসিনা পদ্মা সেতু। এছাড়াও সেতুর নামকরণের বিষয়ে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন থেকে বহু চিঠিপত্রসহ সুধীজনের অভিমত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ হোক এই সেতুর।
সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি যা বলি তাই লিখবেন, তাই প্রচার করবেন। সেদিন আমি বলেছিলাম চারদিকে অশুভ শক্তির পদধ্বনি, অথচ রাতে টকশোতে দেখলাম চারিদিকে অশনি সংকেত, আমি বলেছি বিএনপি ঢাকা দখলের চেষ্টা করলে জনগন নিয়ে অচল করে দিব। অথচ মিডিয়াতে প্রচার করা হয়েছে হাত পা ভেঙ্গে দিব।
সেতু মন্ত্রী আরো বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে সরে যাওয়ার পর নিজস্ব অর্থায়ণে সেতু নির্মাণের সাহস দেখায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার একক সাহসের সোনালি ফসল পদ্মা সেতু। তার একক অবদানের জন্য এই সেতু নির্মিত হচ্ছে। বাংলাদেশের মানুস স্বপ্নেও ভাবতে পারেনি বিদেশী সাহায্য ছাড়াই সেতু নির্মাণ সম্ভব হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ^বাসীকে দেখিয়ে দিয়েছেন এখন আর বাংলাদেশ পরনির্ভরশীল নয়। মন্ত্রী আরো জানান আগামী ১৩ অক্টোবর এই বড় প্রকল্পের সর্বশেষ ৬০ শতাংশ অগ্রগামী কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় উপস্থিত ছিলেন, প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্পের প্রকৗশলী দেওয়ান আব্দুল কাদের, শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, সেতু বিভাগের কর্মকর্তাগন, নির্মান কাজে সম্পৃক্ত সেনা কর্মকর্তাগন সহ শরীয়তপুর জেলা প্রশাসন, পুলিশ বিভাগের কর্মকর্তাগন।

Comments

comments

Leave a Reply

x

Check Also

শরীয়তপুরে পালং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে, দুই কর্মচারীর মৃত্যু

শরীয়তপুর পৌর বাজারে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দোকানে আটকা পড়ে পলাশ বৈরাগী (২৫) ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow