আজ বৃহস্পতিবার | ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৫ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী| সময় : দুপুর ১২:৪৭
Home > প্রিয় শরীয়তপুর > নড়িয়া > রূপসীর লেখাপড়ার দায়িত্ব নিলেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা রহমান

রূপসীর লেখাপড়ার দায়িত্ব নিলেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা রহমান

প্রকাশিত: ১৮ মে ২০১৮ সময়: ১১:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি -শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভূমখাড়া ইউনিয়নের চাকধ গ্রামের সাপুড়ে আসমাউল সরদারের মেয়ে রূপসী দারিদ্র্যের কারণে যখন পড়াশুনা ছেড়ে দেবে ভাবছিল তখন তার পাশে এসে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা ইয়াসমিন।

নড়িয়া লোনসিং উচ্চ বিদ্যালয়ে বাণিজ্য বিভাগ থেকে রূপসী এ বছর এসএসসি পরীক্ষায় ৩ দশমিক ৩৯ ফলাফল করেছে। দরিদ্র পরিবারের মেয়েটির লেখাপড়ার দায়িত্ব নেয়ায় ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রূপসীর বাবা-মা।

ভূমখাড়া ইউনিয়নের চাকধ বাজার সংলগ্ন নড়িয়া-চাকধ সড়কের পাশে ছোট একটি দো-চালা ভাসমান টিনের ঘরে বসবাস করেন রুপসীর পরিবার।

রূপসীর মা রুপালী বেগম বলেন,তাদের বাড়ি ছিল বিক্রমপুরে। যতটুকু জমি ছিল পদ্মা নদী কেড়ে নিয়েছে। পরে স্থানীয়দের সহযোগিতায় ২৫ বছর আগে এখানকার সরকারি জমিতে এসে বসবাস শুরু করেন।

রূপসীর বাবা বিভিন্ন জেলায় সাপ খেলা দেখায়। রুপসীর বাবা সাপ ধরে যে অর্থ পান তা দিয়ে কোনো রকমের তাদের সংসার চলে। ইউএনও আমার মেয়ের পড়াশোনার খরচ বহন নিজ হাতে না নিলে আমাদের পক্ষে রুপসীকে আর সম্ভব হতো না লেখাপড়া করানো।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা ইয়াসমিন বলেন, অবহেলিত ও দরিদ্রদের বিভিন্ন সাহায্য সহযোগিতা করতে গিয়ে পরিচয় হয় রূপসীর পরিবারের সঙ্গে। জানতে পারি বেদে পল্লীর এই মেয়েটি লোনসিং উচ্চ বিদ্যালয় পড়ছে।

দারিদ্র্যতার কারণে এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে পারছে না। তখন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে পরামর্শ করে রূপসীর ফরম পূরণ করাই ও এসএসসি পরীক্ষা দেয়ার জন্য বলি। শুনেছি সে পাস করেছে। খুব খুসি হয়েছি।

রূপসী একাদশ শ্রেণিতে ভর্তির জন্য নড়িয়া সরকারি কলেজে আবেদন করেছে। আমি রূপসীর পড়াশোনার যাবতীয় ব্যয়ভার বহন করব

Comments

comments

x

Check Also

শরীয়তপুরে পালং বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে, দুই কর্মচারীর মৃত্যু

শরীয়তপুর পৌর বাজারে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দোকানে আটকা পড়ে পলাশ বৈরাগী (২৫) ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow