আজ বৃহস্পতিবার | ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ | ১৫ই জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী| সময় : বিকাল ৫:৩১
Home > আন্তর্জাতিক > জোট গঠনে ব্যর্থ হয়ে নতুন নির্বাচনের পথে ইতালি

জোট গঠনে ব্যর্থ হয়ে নতুন নির্বাচনের পথে ইতালি

প্রকাশিত: ০৮ মে ২০১৮ সময়: ৩:২৭ অপরাহ্ণ
ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে : দফায় দফায় জোট গঠন আলোচনা ব্যর্থ হওয়ায় আবারো নতুন নির্বাচনের পথে ইতালি। এবছরের শেষে নতুন নির্বাচন অনুষ্ঠানের আগ পর্যন্ত একটি তত্ত্বাবধায়ক সরকার গঠনের ব্যাপারে সমঝোতা হয়েছে বলে দেশটির বর্তামান প্রেসিডেন্ট সার্গিও ম্যাট্যারেলা জানান। তবে প্রধান দুটি রাজনৈতিক দল ‘ফাইভ স্টার মুভম্যান্ট’ ও ‘দ্য লিগ’ জুলাইতেই নতুন নির্বাচনের দাবি জানিয়েছে।

সোমবার এক বিবৃতিতে ম্যাট্যারেলা জানান, জোট গঠন সংক্রান্ত তৃতীয় দফার সমঝোতা আলোচনা ব্যর্থ হওয়ায় দল প্রধানরা দুটি সিদ্ধান্তের দিকে এগুচ্ছেন। এ বছরের শেষের দিকে আরো একটি নতুন নির্বাচন ও নির্বাচনের আগ পর্যন্ত একটি তত্ত্বাবধায়ক সরকারের ওপর সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, যেহেতু এবছরই আমাদের বাজেট পাশ করতে হবে তাই সবার উচিৎ একটি নির্বাচন করতে সহায়তা করা। তবে ফাইভ স্টার মুভম্যান্ট ও দ্য লিগ তত্ত্বাবধায়ক সরকারের ব্যাপারে আগ্রহী নয় বলে ঘোষণা করেছে।

উল্লেখ্য, গত ৪মার্চ ইতালিতে একটি সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয় কিন্তুু সে নির্বাচনে কোন রাজনৈতিক দলই সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় জোট গঠনের জন্য সর্বশেষ তৃতীয় দফার আলোচনাও ব্যর্থ হয়েছে। তাই তাদের আরো একটি নতুন নির্বাচন ছাড়া বিকল্প নেই বলে জানিয়েছেন ম্যাট্যারেলা।

Comments

comments

x

Check Also

শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ভাঙ্গন কবলিত ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ সহায়তা

      শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্থদের মাঝে ৪ লাখ ২০ হাজার টাকা ...

Powered by Dragonballsuper Youtube Download animeshow